Home » বিলুপ্ত প্রায় রক্ত চন্দন গাছ লাগিয়েছে বিডি ক্লিন সাতক্ষীরা

বিলুপ্ত প্রায় রক্ত চন্দন গাছ লাগিয়েছে বিডি ক্লিন সাতক্ষীরা

কর্তৃক Satkhiralive.com
নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরায় রক্ত চন্দন গাছ লাগিয়েছে সেচ্ছাসেবী সামাজিক সংগঠন বিডি ক্লিন সাতক্ষীরা।
বৃহস্পতিবার (৩০মে) দুপুরে সাতক্ষীরা সার্কেট হাউস ও জেলা প্রশাসকের কার্যালয়ে তিনটি রক্ত চন্দন গাছ লাগানো হয়।
এসময় উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির ও সহকারী কমিশনার মো. পলাশ আহমেদ, প্রণয় বিশ্বাসসহ বিডি ক্লিন বিভাগীয় সমন্বয়ক আল হেলাল মামুন, খুলনার উপ সমন্বয়ক মেহেদী হাসান, বিডি ক্লিন সাতক্ষীরার অর্পণ বসু, সালেহা জান্নাত, নাহিদ পারভেজ, সিয়াম হোসেন, আবু সাঈদ, আব্দুর রহমান, মাহবুবুর রহমান, ওয়াছিউল ইসলাম, জামিলা উলফাতুন্নেসা, জেরিন আফরিন, আসমা মনি সহ সংগঠনের সদস্যবৃন্দ।
বিডি ক্লিন বিভাগীয় সমন্বয়ক আল হেলাল মামুন বলেন, বিডি ক্লিন এর অষ্টম প্রতিষ্ঠা বার্ষিকীকে কেন্দ্র করে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পুরো বাংলাদেশে ছয়শতাধিক রক্ত চন্দন গাছ রোপন করার সিদ্ধান্ত নেয়া হয়। এরই ধারাবাহিকতায় সাতক্ষীরা জেলায় তিনটি চারা রোপণ সম্পন্ন হয়েছে।
খুলনার উপ সমন্বয়ক মেহেদী হাসান বলেন, ভেষজ গুণসম্পন্ন এই গাছটি পরিবেশ থেকে যাতে হারিয়ে না যায় সেজন্য আমরা সাতক্ষীরা জেলায় তিনটি গাছ রোপন করেছি। তিনি আরও বলেন, পরিচ্ছন্নতা শুরু হোক আমার থেকে এই স্লোগানকে সামনে রেখে ২০১৬ সালের তিন জুন প্রতিষ্ঠিত হয় বিডি ক্লিন। নিয়মিতই পরিছন্নতা ও সামাজিক কাজে সাক্ষ্য রাখছে বিডি ক্লিন।
সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির জানান, যেকোনো প্রয়োজনে জেলা প্রশাসনের সাথে যোগাযোগ করলে আমরা সর্বোচ্চ সহযোগিতা করব।

রিলেটেড পোস্ট