Home » সাতক্ষীরায় প্রকৃতি ও জীবন ক্লাবের জন্ম দিন উপলক্ষে আলোচনা সভা

সাতক্ষীরায় প্রকৃতি ও জীবন ক্লাবের জন্ম দিন উপলক্ষে আলোচনা সভা

কর্তৃক Satkhiralive.com

ইব্রাহিম খলিল : ‘সুন্দর প্রকৃতিতে গড়ি সুস্থ জীবন’ স্লোগানে প্রকৃতি ও জীবন ক্লাবের জন্ম দিন উপলক্ষে আলোচনা সভা করা হয়েছে।

বুধবার বিকালে ৫ টায় সাতক্ষীরা জেলা শাখারা উদ্যোগে এ আলোচনা সভা করা হয়।

ম্যানগ্রোভ সভাঘরে এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন সাতক্ষীরা সদর উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান মোঃ মশিউর রহমান বাবু।

প্রকৃতি ও জীবন ক্লাব সাতক্ষীরার সভাপতি এড. মুনির উদ্দীনের সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য দেন প্রকৃতি ও জীবন ক্লাব সাতক্ষীরার উপদেষ্ঠা সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর আব্দুল হামিদ প্রকৃতি ও জীবন ক্লাব সাতক্ষীরার উপদেষ্ঠা সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর ড. দিলারা বেগম, নাগরিক কমিটির আহবায়ক আজাদ হোসেন বেলাল, সনাক সভাপতি হেনরী সরদার, বিশিষ্ঠ চিকিৎসক ডা. সুশান্ত ঘোষ, অধ্যাপক পবীত্র মোহন দাস, অধ্যক্ষ আশেক-ই-এলাহী, সাতক্ষীরা সদর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কহিনুর ইসলাম, শেখ সিদ্দিকুর রহমান, জোৎন্সা দত্ত, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ ও মানবাধিকার কর্মী মাধব চন্দ্র দত্ত প্রমুখ।

এ সময় বক্তারা বৈশ্বিক উষ্ণায়ন ও জলবায়ু পরিবর্তনের প্রভাবের কথা উল্লেখ করে বলেন, ক্লাইমেট চেঞ্জের কারনে আমরা ক্ষতিগ্রস্ত হচ্ছি। ক্লাইমেট চেঞ্জ আমাদের কারনে নয়। কিন্তু বাংলাদেশসহ উপকূলীয় দেশগুলো এর শিকার। এজন্য সহনশীলতা গড়ে তুলতে হবে। প্রচুর গাছ লাগাতে হবে।

এসময় বক্তারা প্রত্যেককে ব্যক্তিগতভাবে ১০টি করে গাছ লাগানোর আহবান জানান।

রিলেটেড পোস্ট

মতামত দিন


The reCAPTCHA verification period has expired. Please reload the page.