Home » সাত কলেজের শিক্ষার্থীরা ফের নীলক্ষেত মোড়ে

সাত কলেজের শিক্ষার্থীরা ফের নীলক্ষেত মোড়ে

কর্তৃক CsCSJekovzvW

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের চলমান ও আসন্ন সকল পরীক্ষা স্থগিতাদেশ প্রত্যাহারের দাবিতে নীলক্ষেত মোড়ে আজও অবস্থান নিয়ে আন্দোলন শুরু করেছে সাত কলেজের শিক্ষার্থীরা। আজ বুধবার সকাল নয়টার পর থেকেই নীলক্ষেত মোড়ে অবস্থান নেয় শিক্ষার্থীরা।

সাত কলেজের শিক্ষার্থীদের আন্দোলনের নেতৃত্বে থাকা ইডেন মহিলা কলেজের ছাত্রী মাহমুদা সুলতানা বলেন, ‘গতকালের ঘোষণা অনুযায়ী আমরা আজ এখানে জড়ো হয়েছি। আমাদের আন্দোলন চলবেই।’

এ বিষয়ে ঢাকা কলেজ শিক্ষার্থী জুবায়ের রনি বলেন, ‘সেশনজটের কারণে ৬ বছর চলে গেছে। এখন অধিভুক্ত কলেজে ২০১৯ সালের অনার্স চতুর্থ বর্ষ ও ২০১৯ সালের অনার্স তৃতীয় বর্ষ এবং ২০১৭ সালের মাস্টার্স শেষ পর্বের মৌখিক পরীক্ষা চলছে। এই মুহূর্তে পরীক্ষা স্থগিতের যেই আদেশ দিয়েছে তাতে করে আমাদের আরও বাড়তি সময় নষ্ট হবে। এটা কোনোভাবেই কাম্য নয়। তাই এটা আমারা মেনে নিবো না।‘

এর আগে, গতকাল মঙ্গলবার সেখানে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত জানার পরই তারা নীলক্ষেত অবরোধ করেন। ফলে সন্ধ্যার পর নিউমার্কেট থেকে আজিমপুরগামী সড়কের যানবাহন চলাচল বন্ধ ছিল। রাত ১০টা ১০ মিনিটে শিক্ষার্থীরা রাস্তা ছেড়ে দিলে এই সড়কে যান চলাচল শুরু হয়।

উল্লেখ্য, গতকাল মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (শিক্ষা) ও সরকারি সাত কলেজের প্রধান সমন্বয়কারী অধ্যাপক এ এস এম মাকসুদ কামালের সভাপতিত্বে সাত কলেজের অধ্যক্ষদের সভায় সাত কলেজের চলমান পরীক্ষাসহ সব চূড়ান্ত পরীক্ষা আগামী ১৭ মে পর্যন্ত স্থগিত করা হয়। সভায় সংশ্লিষ্ট অনুষদের ডিন, সাত কলেজের অধ্যক্ষ ও পরীক্ষা সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রিলেটেড পোস্ট

মতামত দিন


The reCAPTCHA verification period has expired. Please reload the page.